শেষ ব্লগ গুলি

কিভাবে কর্মক্ষেত্রে নিজেকে আরও দক্ষ করে তুলবেন? lovemystudy.com

কিভাবে কর্মক্ষেত্রে নিজেকে আরও দক্ষ করে তুলবেন?

কিভাবে কর্মক্ষেত্রে নিজেকে আরও দক্ষ করে তুলবেন?

নিজের কর্মক্ষমতা ঠিক রাখুন ?

সম্প্রতি আপনি কি কোনো বোনাস পেয়েছেন? বা আপনার ঊর্ধ্বতন কর্মকর্তা আপনার কাজে প্রশংসা করেছেন? তবে বুঝতে হবে আপনি সঠিক পথে আছেন। অর্থাৎ কর্মক্ষেত্রে আপনার পারফরম্যান্স ঠিক আছে, এটি বজায় রাখুন।

অযথা ইন্টারনেট নয় ?

হয়তো অনলাইনে একটি প্রোডাক্ট কিনতে চাচ্ছেন, যার ফলে ইন্টারনেটের বিভিন্ন সাইটে ঘোরাঘুরি করছেন। অথবা অযথা ফেসবুক চালাচ্ছেন বা ইউটিউব দেখতেছেন এতে কোনো অসুবিধা একেবারেই নেই। কিন্তু মনে রাখতে হবে, অফিস টাইমের মাঝে এটা একেবারেই গ্রহণযোগ্য না। আর এমনিতেই প্রয়োজন ছাড়া নেট ব্রাউজিং না করাই ভালো ।

নেটওয়ার্ক গড়ে তুলুন ?

শুধু প্রতিষ্ঠানের লাভের জন্যেই নয়, নিজের দক্ষতা, পরিচিতি ও উন্নত ক্যারিয়ার তৈরি করার লক্ষ্যেও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ও নেটওয়ার্ক গড়ে তুলুন। নিজের জন্য একটি স্ট্যান্ডার্ড সিভি বানিয়ে নিন।

আত্মকেন্দ্রিক মনোভাব কে না বলুন ?

কর্মক্ষেত্রে শুধু নিজের ব্যাপারে চিন্তা করা উচিত্ নয়। কোন কিছু বলার আগে নিজেকে অন্যের স্থানে বসিয়ে চিন্তা করতে হবে।

কাজের গুণগত মান বজায় রাখুন ?

ঊর্ধ্বতন কর্মকর্তাদের খুশি রাখতে অনেকগুলো প্রজেক্টে নিজেকে সংযুক্ত করার কোন প্রয়োজন নেই। কারণ, একইসঙ্গে অনেকগুলো প্রজেক্টে সংযুক্ত থাকার ফলে কোন প্রজেক্টের কাজই যথাযথভাবে শেষ করা সম্ভব হবে না।

নিজেকে ডেভেলপ করুন ?

কীভাবে নিজেকে আরও বেশি দক্ষ করা সম্ভব, কীভাবে নিজেকে আরও পরিণত করা সম্ভব, কীভাবে নিজের কাজকে অন্য সবার চাইতে আরও ভালো করে গড়ে তোলা সম্ভব- এ সব কিছু ভাবতে শুরু করুন এখন থেকেই।

1 টি মন্তব্য:

ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য শিগ্রই আপনার কমেন্ট এর উত্তর জানিয়ে দেওয়া হবে।