শেষ ব্লগ গুলি

যে ৮টি কারণে ছাত্র জীবনে ভলান্টিয়ারিং করবে। lovemystudy

ছাত্র জীবনে ভলান্টিয়ার

যে ৮টি কারণে ছাত্র জীবনে ভলান্টিয়ারিং করবে।


১। ডিপ্রেশন থেকে বাঁচতে।

ডিপ্রেশন থেকে বাঁচার অন্যতম একটি উপায় অন্যের সাথে মিশা হাসি খুশি থাকা আর সে জন্য ভলান্টিয়ারিং সুরু করে দাও দিন শেষে সময় পাবেনা ডিপ্রেশন এ যাওয়ার। ভলান্টিয়ারিং করার ফলে নিজের মন মেজাজ ২টাই ভালো থাকবে।

২। নিজেকে আত্মবিশ্বাসী করে তুলতে।

একজন ভলান্টিয়ারিং সদস্যের আত্মবিশ্বাস সর্বদা সবার থেকে ভালো থাকে ভলান্টিয়ারিং কার্যক্রম করার ফলে নতুন ভাবে আত্মবিশ্বাস সৃষ্টি হয়।

৩। নতুন স্কিল ডেভেলপ করবে।

ভলান্টিয়ারিং টাই নতুন একটি স্কিলস যারা ভলান্টিয়ারিং করে তারা প্রতিদিন নতুন কিছুর সম্মুখীন হয় যার ফলে প্রতিনিয়ত নতুন কিছু শিখতে পারে আর ছোট ছোট বিষয় গুলো তার লাইফে অনেক দূর নিয়ে যায়।

৪। সিভিতে অভিজ্ঞতা হিসেবে যোগ হবে।

ভলান্টিয়ারিং যদি করে থাক স্টুডেন্ট লাইফে তাহলে আরেকটি সুযোগ তোমার জন্য তুমি তা নিজ সিভিতে অবিজ্ঞতা হিসেবে উল্লেখ করতে পারবে তাছাড়া যদি তুমি দেশের বাহিরে স্কলার শিপ নিয়ে পড়তে যাও তোমার জন্য এটা প্লাস পয়েন্ট।

৫। নতুন নেটওয়ার্ক তৈরি করবে।

ভলান্টিয়ারিং কার্যক্রম এর সাথে যারা যরিত তাদের নেটওয়ার্ক অনেক বড়। তারা দেশ ও দেশের বাহিরের সকল প্রান্তের মানুষের সাথে মিশার সুযোগ পায় এবং তাদের টিম অনেক বড় হয়। বর্তমান সময় নেটওয়ার্ক বড় করা অনেক জরুরি এটা লাইফ কে অনেক ইজি করে দিবে।

৬। প্যাশন ফুলফিল করবে।

ভলান্টিয়ারিং কার্যক্রম এর সাথে যদি নিজে কে জরিয়ে রাখতে পারো নিজের প্যাশনটা কে ও ফুলফিল করে তুলতে পারবে।

৭। সোশ্যাল ও রিলেশন স্কিল বাড়িয়ে তুলবে।

সোশ্যাল মিডিয়ায় যেমন তোমার পরিচিতি বাড়বে তার সাথে তোমার আসে পাশের মানুষদের সাথে ও তোমার রিলেশন অনেক বেটার হবে অন্যদের তুলনায়।

৮। কমফোর্ট জোন ভাঙতে সাহায্য করবে।

সোশ্যাল ওয়ার্ক বলো ভলান্টিয়ারিং বলো তুমি যদি এ সকল কার্যক্রম এর সাথে নিজেকে রাখতে পারো তাহলে সহজে তুমি নিজের অজান্তে কমফোর্ট জোন থেকে ফিরে আসতে পারবে আর নতুন করে কমফোর্ট জোনে যাওয়ার সম্বাবনা ও নাই।

কোন মন্তব্য নেই

ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য শিগ্রই আপনার কমেন্ট এর উত্তর জানিয়ে দেওয়া হবে।