শেষ ব্লগ গুলি

ইলন মাস্কের ৩টি কথা। 3 Career lessons from Elon Musk

ইলন মাস্কের ৩টি কথা
ইলন মাস্ক এমন একজন মানুষ যাকে চিনেনা এমন মানুষ পাওয়া কঠিন। তিনি বিশ্বের শ্রেষ্ঠ ধনিদের মাঝে একজন অনেকে তার সম্পর্কে কিছুনা কিছু জানতে চান নিয়মিত তাই তাদের জন্য এ লিখা তিনি মানুষ কে সফল হওায়র জন্য প্রতিনিয়ত ৩টি কথা বলে থাকেন আজ তা আমরা এই ব্লগে বাংলায় কনভার্ট করে আপনার জন্য লিখে পেল্লাম।

ইলন মাস্কের ৩টি কথা। 3 Career lessons from Elon Musk

1. Work Hard Everyday and Success will Follow

সর্বদা তোমাকে Hard Work করে যেতে হবে এমন না যে তুমি আজকে অনেক কাজ করেছ কালকে একটু কম কাজ করবে বা আজকে অনেক কাজ করেছ আগামিকাল ছুটি কাঁটিয়ে বাসায় বিশ্রাম নিবে। এমন হবেনা তোমাকে লেগে থাকতে হবে এবং প্রতিদিনের কাজ প্রতিদিন শেষ করে নিতে হবে এবং সুযোগ হলে মাঝে মাঝে কিছু বাড়তি কাজ করো। হোক সেটা অফিসের বা অন্য কোন কাজ তবে তোমাকে কাজ করতে হবে লেগে থাকতে হবে। আর এভাবে চলতে থাকলে সফলতার পিছনে তোমাকে ঘুরতে হবেনা তোমাকে খুজে নিবে সফলতা।

2. Self Education Always Leads to Fortune

শিক্ষা অর্জন কর তবে এমন শিক্ষা না যা তোমাকে একটা সার্টিফিকেট দিবে বরং এমন শিক্ষা অর্জন করো যা তোমার কাজ গুলোকে সহজ করে দিবে। যদি তুমি সু শিক্ষা অর্জন করতে পারো তাহলে তোমার ফিউচারে তা তোমাকে লিড দিবে। তুমি বুঝতেই পারবেনা তোমার কঠিন কাজ গুলো কিভাবে সহজে সমাধান হয়ে যাচ্ছে।

3. Network with people for Better Opportunities

নেটওয়ার্ক তৈরি করুন। অর্থাৎ মানুষের কাছে আপনার পরিচিতি বাড়ান যদি অনেক বেশি মানুষের কাছে আপনার পরিচিতি পায় আপনি বুঝতে পারবেন না আপনার কাজ গুলো কত সহজ হয়ে যাবে। যদি আপনার পরিচিতি অনেক থাকে মানুষের কাছে বা আপনার নেটওয়ার্ক যদি বড় হয় আপনি প্রতিটি কাজে উপকৃত হবেন এছাড়া আপনি চাইলে অন্যের উপকারেও আসতে পারবেন তাই আমি বলবো আপনার আজই নেটওয়ার্ক বাড়ানো উচিত।

কোন মন্তব্য নেই

ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য শিগ্রই আপনার কমেন্ট এর উত্তর জানিয়ে দেওয়া হবে।