শেষ ব্লগ গুলি

সফল ব্যাক্তিদের ৬ টি অভ্যাস? lovemystudy.com

সফল ব্যাক্তিদের ৬ টি অভ্যাস?

সফল ব্যাক্তিদের ৬ টি অভ্যাস?

সফল ব্যাক্তিদের কিছু অভ্যাস, কতইনা দেখি আমাদের চার পাশে কত সফল মানুষ আমরা ও চাই তাদের মতো সফল হতে। কিন্তু আমরা কি জানি সফল মানুষ কতটা কঠর পরিশ্রমী হয়, কোন সমস্যা নাই যদি না যেনে থাকেন এই ব্লগ টি পড়লে আপনি জানতে পারবেন সফল ব্যাক্তিদের ৬টি উল্লেখযোগ্য অভ্যাস।

১। সকাল সকাল ঘুম থেকে উঠা?

আপনি খেয়াল করলে দেখতে পাবেন, আপনার আশে পাশের যত সফল মানুষ আছে এবং যদি আপনি একজন স্টুডেন্ট হয়ে থাকেন তাহলে দেখবেন আপনার পাশের সফল স্টুডেন্ট টি প্রতিদিন নিয়ম করে নির্দিষ্ট একটি সময় ঘুম থেকে উঠে এবং নির্দিষ্ট সময় গুমিয়ে পরে। সঠিক সময় অর্থাৎ তাড়াতাড়ি গুমিয়ে সকাল সকাল ঘুম থেকে উঠলে আপনার শরির ও মন ২টাই ভালো থাকে আর শরির মন ভালো থাকলে কাজের প্রতি ও এক্সট্রা এনার্জি পাওয়া যায়। যা আপনাকে সফলতা এনে দিতে সাহায্য করে। তাই প্রতিদিন ঘুমের একটি নিয়ম করে পেলুন তারাতাড়ি গুমিয়ে পড়ুন আর সকাল সকাল গুম থেকে উঠে পড়ুন।

২। নিয়মিত বই পড়া?

বই পড়া একটি সাধনা বলা যায়। বই পড়ার অভ্যাস সকলের হয়না তবে যে সকল মানুষের বই পড়ার অভ্যাস আছে তারা নিঃসন্দেহে গুনি মানুষ এবং তারা কোন না কোন কাজে অবশ্যই সফল। যদি আপনি নিয়মিত বই পড়েন তাহলে আপনি জানেন আপনি অনেক কিছুই জানবেন কিন্তু তারপর ও আপনি বই পড়েন না। তাই বলবো যদি বাড়তি কিছু জানতে চান আর নিজের জ্ঞানের পরিদি বাড়াতে চান তাহলে অবশ্যই বই পড়ুন নিজেকে জানুন, অন্যকে জানুন।

৩। নিয়মিত ব্যায়াম করা?

যদি আপনি সুসাস্থের অধকারি ও একজন সুস্থ সুন্দর মনের মানুষ হতে চান ব্যায়াম করা আপনার জন্য অনেক বেশি জরু্রি। নিয়মিত ব্যায়াম করার ফলে আপনার সাস্থ যেমন ভালো থাকবে তেমনি আপনার মন মানসিকতা ও ভালো থাকবে। আর এই বিষয়টি সফল ব্যাক্তিরা ভালো করে জানে তাই অধিকাংশ সফল ব্যাক্তিরা নিয়মিত শারিরিক ব্যায়াম করে থাকে।

৪। কাজকে অগ্রাধিকার দিয়ে সাজানো?

যখন আপনি সফলতার ধাপ গুলো পার হবেন তখন আপনার জীবনে অনেক বাধা আসবে আর কাজের চাপ অনেক ভাবে বাড়বে প্রতিদিনি কিছুনা কিছু বাড়তি কাজ আপনাকে করতে হবে এবং বাড়তে চিন্তা করতে হবে। কিন্তু আপনি ভাবতেছেন কিভাবে করবেন বা সফল ব্যাক্তিরা কিভাবে করে। এখানে ভাবার কিছু নাই আপনার কাজ আপনাকে করতে হবে আর সে জন্য দরকার সঠিক সিদ্ধান্ত আর সঠিক প্লান। তাই আজই আপনার সারাদিনের কাজের একটি লিস্ট তৈরি করে পেলুন আর সকল ছোট বড়ো কাজকে সমান ভাবে অগ্রাদিকার দিয়ে করতে থাকুন প্লান অনুযাই।

৫। সঠিক সময় সঠিক কাজ?

সঠিক সময় সঠিক কাজ টি করা অনেক কঠিন আমরা অনেক সময় বুঝতে পারিনা আমাদের এখন কি করা উচিত বা কোন সময় কি করা উচিত। যদি আপনি সঠিক সময় সঠিক কাজ টি করতে পারেন তাহলে মনে রাখবেন সফলতার ধাপ গুলো আপনার জন্য সহজ হয়ে যাবে।

৬। অর্থের সঠিক ব্যাবহার?

অর্থ থাকলে যে অযথা অর্থ ব্যাবহার করতে হবে এমন মন মানসিকতা থেকে বের হয়ে আসতে হবে। অর্থের সঠিক ব্যাবহার করতে হবে। একজন সফল মানুষ কখনো অর্থের অযথা ব্যবহার করেনা তারা সঠিক সময় এবং প্রয়োজনুযায়ী অর্থ ব্যাবহার করে থাকে।

স্মৃতি শক্তি কেন হারায় জেনে নিন|

এচাড়াও আরো অনেক অভ্যাস থাকতে পারে সফল ব্যাক্তিদের কারণ অভ্যাস এমন একটি বিষয় যা সব সময় সফলতার উপর নীরবর করেনা তবে প্রায় প্রতিটি সফল মানুষই এসব নিয়ম মেনে জীবন জাপন করে থাকেন। আবার অনেক অসফল মানুষই এসব নিয়ম মানেন তবে সফল না তার ও কিছু কারণ আছে তা নিয়ে ও একদিন লিখবো।

ধন্যবাদ আপনাকে আমার লেখাটি কষ্ট করে পড়ার জন্য। আপনি যদি লিখতে চান লিখতে পারেন আমাদের কাছে আপনার লেখা পাঠাতে পারেন আমাদের কাছে লিখা পাঠানোর জন্য এখানে ইমেইল করুনঃ lovemystudy40@gmail.com

কোন মন্তব্য নেই

ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য শিগ্রই আপনার কমেন্ট এর উত্তর জানিয়ে দেওয়া হবে।