শেষ ব্লগ গুলি

ভবিষ্যতে সফল হতে হলে নিজেকে ৭ টি কথা বলুন?

সফল হওয়ার জন্য কি প্রয়োজন ?

সফল হওয়ার জন্য কি প্রয়োজন ?

১। আমার কাজ আমাকে করতে হবে?

আমার কাজ পৃথিবীর কেউ এগিয়ে দিবেনা, আমার কাজ আমাকেই করতে হবে আপনি যখন সফল হওয়ার জন্য বা সফলতার দিকে একটু একটু করে এগিয়ে যাবেন অনেক বাধা আপনার সামনে আসবে। আর সে সব বাধা আপনাকে অতিক্রম করে এগিয়ে যেতে হবে। কেউ আসবেনা আপনাকে টেনে নেওয়ার জন্য। তাই আপনার কাজ আপনাকে করতে হবে এবং নিজের কাজ নিজে করে সামনে এগিয়ে যেতে হবে।

২। সবার আগে বাজে অভ্যাসগুলো ছাড়তে হবে?

সফল হওয়ার জন্য সবার আগে বাজে অভ্যাসগুলো ছাড়তে হবে, কারণ আমি আমার পরিশ্রমের সুফল সুস্থ ভাবে দেখে যেতে চাই। মনে রাখবেন সুধু সাফল্য নয় যদি আপনি নিজেকে পরিবর্তন করতে চান তার আগে অবশ্যই আপনি আগে আপনার বাজে অভ্যাস গুলো কে ছেড়ে পেলতে হবে। হয়তো বা এমন কিছু অভ্যাস যা আপনার বন্ধুদের কারণে তৈরি হয়েছে বা আপনি তৈরি করেছেন।

৩। নিজের প্রতি বিশ্বাস?

সফল হওয়ার জন্য নিজের প্রতি নিজের বিশ্বাস রাখা টা অনেক জরুরি এবং সাথে আসা রাখতে হবে আমার সাথে ভালো কিছু হতে যাচ্ছে। যদি আপনি নিজের প্রতি নিজের বিশ্বাস না রাখতে পারেন অন্যরা কিভাবে আপনার প্রতি বিশ্বাস করবে। তাই সবার আগে নিজের প্রতি বিশ্বাস রাখুন এবং ১০০% কনফিডেন্স নিয়ে চলুন। তবে ওভার কনফিডেন্স নয়।

৪। আমার সমস্যা গুলি স্থায়ী নয়?

পৃথিবীর কোন কিছুই স্থায়ী নয় তার সাথে আমার সমস্যা গুলি ও নয়। বাস্তব জীবনে প্রতিটি মানুষের কোন না কোন সমস্যা থেকে থাকে সমস্যা নাই এমন মানুষ পৃথিবীতে নাই। আর এমন কোন সমস্যা নাই যার সমধান ও নাই সুধু মাত্র মানুষের মিত্যু ব্যাতিত। তাই যে কোন কিছুতে হতাশ হবেন না ধৈর্য্য ধরুন আর আপনার সমস্যার সমাধান খুজুন। দেখবেন আগে পরে সমস্যার সমাধান পেয়ে গেছেন। আরা সফল হওয়ার জন্য তো আপনাকে হাজারও সমস্যার মুখোমুখি হতে হবে।

৫। আপনাকে পারতে হবে?

হয়তো বা অন্যদের মতো আপনার স্বপ্ন পূরণ সহজে হবেনা। তাই বলে হবেনা এমন তো না। হয়তো আপনাকে অন্যদের ছাইতে একটু বেশি কষ্ট করতে হবে এটাই, লেগে থাকলে সফল্য আপনার কাছে আসবেই তাতে কোন সন্দেহ নেই। তাই বলবো যদি আপনার এমন কোন সপ্ন থেকে থাকে সপ্নের পিছনে ছুটুন লেগে থাকুন সাফল্য আপনার পিছনে ছুটবে। সব সময় মনে রাখবেন আপনাকে পারতে হবেই।

৬। কখনো আশা হারাতে নেই?

যা কিছু হয়ে যাক আপনি যতবারই ব্যর্থ হোন না কেনো কখনো হতাশ হয়ে আশা চেরে দিবেন না যখন আপনি একটা কাজ সুরু করবেন শেষ করার আগে ছাড়বেন না। মনে রাখবেন সাফল্যের প্রথম ধাপ কিন্ত ব্যর্থতা। তাই সফল হওয়ার জন্য আপনাকে লেগে থাকতে হবেই।

৭। জীবন অনেক কঠিন?

বাস্তব জীবন অনেক কঠিন তাই বলে আমি হাল চেড়ে দিব। তাই বলে কি আমি নতুন কিছু ট্রাই করবোনা। তাই বলে কি আমি ঘরে বসে থাকবো। তাই বলে কি আমার চিন্তা ভাবনার পরিবর্তন করবোনা। না এমন করা যাবেনা জীবন যতই কঠিন হোক না কেনো তার সাথে নিজেকে মানিয়ে নিতেই হবে। প্রতিদিন নতুন করে ভাবতে হবে এবং সুরু করতে হবে তাহলে কেবল মাত্র সফলতা আসবে।

কোন মন্তব্য নেই

ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য শিগ্রই আপনার কমেন্ট এর উত্তর জানিয়ে দেওয়া হবে।