শেষ ব্লগ গুলি

অর্থই অনর্থের মূল। বিষয়টা কতটা সত্য? love my study.

অর্থই অনর্থের মূল। বিষয়টা কতটা সত্য?

হালাল অর্থই অনর্থের মূল?

আমরা অনেক সময় প্রায়ই অনেকেই এ কথা টা বলে থাকি। অর্থই অনর্থের মূল। বিষয়টা কতটা যুক্তিসম্মত। আপনি কি মনে করেন কমেন্ট করে নিছে জানাবেন। এবার আসি আসল কথায় আসলে কিন্তু বিষয়টা নির্ভর করে আপনার আয়কৃত অর্থের সঠিক ব্যবহারের উপর।

যারা অর্থের সঠিক প্রয়োগ করে বা সঠিক ভাবে ব্যাবহার করতে মানসিকভাবে প্রস্তুত, তাদের জীবনে অবশ্যই হালাল অর্থের প্রয়োজন রয়েছে এবং এই অর্থ উপার্জনের সাথে অবশ্যই তার জীবনের সফলতার একটা গুরুত্বপূর্ন অত্যাবশকীয় সম্পর্ক রয়েছে এতে কোন সন্দেহ নেই। পর্যাপ্ত অর্থ উপার্জন আপনার ব্যক্তিগত জীবনের নিরাপত্তা বিধান করে থাকে, আপনার পরিবারের সদস্যদের চাহিদা পূরণের ক্ষমতা রাখেন এবং সামাজিক কর্মকাণ্ডে অবদান রাখার মতো মানসিকতা তৈরি করে, অপরের বিপদে সাহায্য করার মনোবল নিয়ে আসে এবং মানুষের কল্যানে বেশি বেশি ব্যয় করার মতো উদারতা তৈরি করে।

এবং আপনার মধ্যে শারীরিক ও মানসিক সুখ বোধের জন্ম দেয়, আপনাকে আত্মবিশ্বাসী করে তোলে। আপনার পারা প্রতিবেশি এবং আপনার আত্মীয় স্বজনদের প্রতি ভালবাসা ও তাদের প্রতি সযোগিতার মন মানসিকতা তৈরি হয়।

সুতরাং নিজের জীবনকে সার্থকভাবে উপস্থাপন করার জন্যে অবশ্যই বেশি উপার্জনের প্রতি আগ্রহী হতে হবে। এই আগ্রহ আপনাকে ইতিবাচকভাবে অর্থ উপার্জনের উপযোগী করে প্রস্তুত করবে ইনশাআল্লাহ। কিছু বিশেষ অভ্যাস ও টেকনিক এবং যথেষ্ট সৎ মানসিকতা আপনাকে অধিক অর্থ উপার্জনের জন্য যোগ্য ও উপযোগী করে গড়ে তুলতে পারে। আর এই অভ্যাস গুলি রপ্ত করার জন্যই প্রয়োজন নিবিড় পরিচর্যা ও অব্যাহত অনুশীলন এবং যথেষ্ট ধৈর্য সাহস ও পরিশ্রম। আপনি প্রস্তুত তো? কমেন্ট করে জানান।

এই ভালো লিখাটি লিখেছেন লেখক আলেয়া আক্তার এই লেখাটি ওনার লিঙ্কদিন প্রফাইল থেকে নেওয়া। আপনি চাইলে ওনার লিঙ্কদিন প্রফাইল থেকে গুরে আসতে পারেন। ওনার প্রফাইল লিঙ্ক পেতে এখানে ক্লিক করুন।

[CV নিয়ে সকল প্রশ্নের উত্তর একসাথে জানতে এখানে ক্লিক করুন। ]

ধন্যবাদ আপনাকে আমাদের ব্লগটি পড়ার জন্য।

আপনি ও চাইলে আমাদের কাছে আপনার লিখাটি পাঁঠাতে পারেন আমরা তা আমাদের ব্লগে প্রচার করবো। আমাদের কাছে লেখা পাঠানোর জন্য ইমেইল করে পাঠাতে পারেন আমাদের ইমেইল অ্যাড্রেসঃ lovemystudy40@gmail.com [যে সকল কাজগুলি আপনার ক্যারিয়ারকে বাধাগ্রস্ত করে। lovemystudy.com ]

Writer: Aleya Aktar. Profile link:

কোন মন্তব্য নেই

ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য শিগ্রই আপনার কমেন্ট এর উত্তর জানিয়ে দেওয়া হবে।