শেষ ব্লগ গুলি

করোনা কালে চাকরি কিভাবে পাবো। love my study

করোনা কালে যারা চাকরি খোঁজতেছেন তাদের জন্য?

করোনাতে চাকরি কিভাবে পাবো

বর্তমান সময়ে ও আমাদের মাঝে অনেকে নতুন চাকুরি খোঁজ করতেছেন তাদের মধ্যে কেও ফ্রেসার আবার কেউ অভিজ্ঞতা সম্পন্ন বেকার, বা বর্তমানে চাকুরি করতেছে তারপর ও খোঁজ করতেছে আরো ভালো চাকুরির জন্য। তাই তাদের জন্য এ ব্লগ টি।

ফ্রেসার যারা চাকুরি খুজতেছেন?

বর্তমানে ফ্রেসারদের চাকুরির ক্ষেত্র বা স্কোপ অনেক কম হলেও যে অফার পাবেন না তা কিন্তু না। হা তবে আপনারা যে কোয়ালিটি এবং ডিমান্ড নিয়ে এতোদিন চিন্তা করেন তা চেঞ্জ করতে হবে। কোয়ালিটি বলতে শিক্ষার জ্ঞ্যান এবং প্রফেশনালিজম। আর ডিমান্ড বলতে বেতন।

অভিজ্ঞতা সম্পন্ন বেকার যারা?

আপনাদের মধ্যে ও এখন কম্পিটিশন অনেক বেশি হবে একটা সময় কম্পিটিশন ছিলনা বললে চলে কিন্তু করোনা কালে কম্পিটিশন অনেক বেড়ে গেছে। তার পর ও আপনি নিজেকে কিভাবে কোম্পানির সামনে ভালো ভাবে ফোকাস করবেন এবং আপনার যোগ্যতা প্রমান করবেন তা আপনাকেই গুরুত্ব দিতে হবে মনোযোগ সহকারে। মনে রাখবেন এখন অভিজ্ঞতা সম্পন্ন বেকারের সংখ্যা কিন্তু কম না তাই কম্পিটিশন এর মার্কেটে যাওয়ার আগে প্রস্তুতি নিয়ে যান। [৪ পেজের ১০0+ CV ফরম্যাট ফ্রিতে ডাউনলোড করুন এখান থেকে]

যারা চাকরিতে থেকে চাকরি চেঞ্জ করতে চাছেন?

যেহেতু আপনারা বর্তমানে একটি চাকরিতে আছেন তাই আপাতত চাকরি চেঞ্জ করার চিন্তা না করায় ভালো। কিছুদিন সময় নিন অপেক্ষা করুন এতেই আপনার ভালো হবে। যদি আপনি বর্তমান চাকুরি চেঞ্জ করতেই চান তাহলে ভালোভাবে সব ধরণের খোঁজ খবর নিয়ে চাকুরি চেঞ্জ করতে পারেন।

সবার উদ্দেশ্যে একটি কথা?

আপনাদের সবার উদ্দেশ্যে বলছি মানে যারা চাকরি খুঁজ করতেছেন। এই সময় নিজ থেকেই আপনার সিভি বিভিন্ন কোম্পনির পোর্টাল এ সাবমিট করুন সুন্দর ভাবে। এছাড়া ও জব পোর্টাল/কন্সাল্টেন্ট ফার্মের সাথে নিয়মিত যোগাযোগ করতে পারেন। ভালো সোস্যাল মিডিয়ায় কমিউনিকেশন বাড়াতে পারেন বিশেষ করে লিঙ্কদিন এ। সিনিয়রদের সাথে সম্পর্ক তৈরি করতে পারেন এবং তাদের থেকে ভালো পরামর্শ নিতে পারেন আপনার প্রয়োজনে।

এখন আপনারা যদি এই প্রসেসের সাথে এডভান্স লেবেলের জব পোর্টাল গুলোতে এক্সেস নিয়ে চাকরির খোঁজ করতে চান তাহলে তো আরো ভালো। এডভান্স লেবেলের জব পোর্টাল গুলোতে কোয়ালিফাইড ক্যান্ডিডেটদের প্রোফাইল রাখা হয় এবং কোম্পানির সামনে তা তুলে ধরা হয়। [ভাইবা বোর্ডে কিছু কমন প্রশ্ন জানতে এখানে ক্লিক করুন। ]

কোন মন্তব্য নেই

ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য শিগ্রই আপনার কমেন্ট এর উত্তর জানিয়ে দেওয়া হবে।